শেখ মোস্তফা কামাল,কেশবপুর(যশোর)প্রতিনিধি: যশোরের কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে এক মাদক কারবারির পায়ে পরিহিত জুতার সোল্ডের ভিতর অভিনব কায়দায় লুকিয়ে রাখা ২৫ পিচ ইয়াবাসহ কারিমুল ইসলাম (২৩) কে গ্রেফতার করেছে। গত বৃহস্পতিবার (৬ জুলাই) রাতে পৌর শহরের হাজী আব্দুল মোতালেব মহিলা কলেজের পাশে ইকবালের চায়ের দোকান থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। সে পৌরশহরের আলতাপোল (শান্তিপাড়া) এলাকার মৎস্য আড়ৎ ব্যবসায়ী হাফিজুর রহমান এর ছেলে। মাদকসহ গ্রেফতারের ঘটনায় কারিমুলের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ত্রণ আইনে মামলা হয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজুর রহমান এঁর দিক-নির্দেশনায় উপ-পুলিশ পরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম, বিদূষ বিশ্বাস, সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) নজরুল ইসলাম, অসীম রায় সঙ্গীয় ফোর্স নিয়ে বৃহস্পতিবার (৬ জুলাই) রাতে পৌর শহরের টাইগার পয়েন্টের পূর্বপাশে ডাক্তার নাজমুল হোসেন এর বাসার গলির ভিতরে ইকবালের চায়ের দোকানে অভিযান চালিয়ে মাদক কারবারী কারিমুলের পরিহিত জুতার সোল্ডের ভিতরে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ২৫ পিচ ইয়াবাসহ গ্রেফতার করে। গ্রেফতারকৃত কারিমুল র‌্যা‌বের ও পুলিশের সোর্স পরিচয় দিয়ে এলাকায় বিভিন্ন অপকর্ম এবং বেশ কিছুদিন ধরে মাদকের ব্যবসা চালিয়ে আসছে বলে এলাকাবাসীর অভিযোগ। এছাড়াও ইকবালের চায়ের দোকানে সকাল থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত বখাটেরা ক্যারাম খেলা করে এবং নেশাখোররা আড্ডা দেয়। ইকবালের চায়ের দোকানটি হাজী আব্দুল মোতালেব মহিলা কলেজ সংলগ্ন হওয়ায় কলেজ চলাকালীন সময়ে ক্যারাম খেলার সময় বখাটেদের হৈচৈ করাতে ছাত্রীদের ক্লাসে মনোযোগী হতে সমস্যা হয়।

এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মফিজুর রহমান বলেন, জুতার সোল্ডের ভিতরে অভিনয় কায়দায় লুকিয়ে রাখা ইয়াবাসহ মাদক কারবারি কারিমুলকে গ্রেফতার করা হয়েছে। সে বেশ কিছুদিন ধরে এলাকায় মাদকের ব্যবসা চালিয়ে আসছিলো। তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ত্রণ আইনে মামলা হয়েছে। গ্রেফতারকৃত আসামিকে শুক্রবার যশোর আদালতে প্রেরণ করা হয়েছে। মাদক কারবারিরা দেশ ও জাতির শত্রু। এ উপজেলা থেকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গিমুক্ত করার লক্ষে থানা পুলিশের ধারাবাহিক অভিযান অব্যাহত থাকবে।